বিশ্বের শীর্ষ 10 সবচেয়ে শক্তিশালী ব্যক্তি

বিশ্বের শীর্ষ 10 সবচেয়ে শক্তিশালী ব্যক্তি

শি জিনপিং, চীনের নেতা। 2012 সালে ক্ষমতা গ্রহণের পর থেকে, শি অনেক ক্ষমতা প্রয়োগ করেছেন এবং চীনা কমিউনিস্ট পার্টির উপর তার দখলকে শক্তিশালী করেছেন। জিনপিংয়ের মোট সম্পদ: $1.2 বিলিয়ন

2012 সালের মে মাসে, ভ্লাদিমির পুতিন চতুর্থ রাষ্ট্রপতি হন। তিনি 200 বিলিয়ন ডলারের সম্পদের সাথে বিশ্বের দ্বিতীয় শক্তিশালী ব্যক্তি হিসাবে পরিচিত।

ইলন মাস্ক, স্পেসএক্স, টেসলা এবং অন্যান্য ব্যবসার পিছনে সৃজনশীল মস্তিষ্ক, নিজেকে একজন দূরদর্শী ব্যবসায়ী হিসাবে দেখান যিনি বাজারগুলিকে নতুন করে সংজ্ঞায়িত করছেন এবং প্রযুক্তির সীমাবদ্ধতাকে ঠেলে দিচ্ছেন.. তিনি 225.4 বিলিয়ন ডলারের সম্পদের সাথে বিশ্বের তৃতীয় শক্তিশালী মানুষ হিসাবে পরিচিত। .

জো বাইডেন 20 জানুয়ারী, 2021-এ মার্কিন যুক্তরাষ্ট্রের 46 তম রাষ্ট্রপতি হয়েছিলেন৷ তাকে $9 মিলিয়ন এবং মার্কিন রাষ্ট্রপতি পদের জন্য বিশ্বের চতুর্থ শক্তিশালী ব্যক্তি হিসাবে বিবেচনা করা হয়৷

26 মে, 2014-এ দায়িত্ব নেওয়ার পর থেকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতীয় রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি তার ক্ষমতা এবং সমগ্র বিশ্বে তার খ্যাতির জন্য পঞ্চম শক্তিশালী ব্যক্তি হিসাবে বিবেচিত হন।

মোহাম্মদ বিন সালমান আল সৌদ বাদশাহ সালমানের পুত্র হিসাবে পরিচিত, সৌদি আরবের ক্রাউন প্রিন্স সৌদি রাজপরিবারের মধ্যে একজন বিশিষ্ট ব্যক্তিত্ব এবং একটি অস্বাভাবিক আন্তর্জাতিক জনসাধারণের ব্যক্তিত্ব হয়ে উঠেছেন। তাকে বিশ্বের অন্যতম ক্ষমতাধর ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়।

উত্তর কোরিয়ায় ক্ষমতা, অবস্থান এবং একনায়কত্বের কারণে কিম জং উনকে বিশ্বের অন্যতম ক্ষমতাধর ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়।

পোপ ফ্রান্সিস হলেন ক্যাথলিক চার্চের পোপ এবং প্রধান, রোমের বিশপ এবং ভ্যাটিকান সিটি রাজ্যের সার্বভৌম। ফোর্বসের মতে, তাকে বিশ্বের অন্যতম ক্ষমতাধর ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়।

জেফ বেজোস এখনও কর্পোরেট জগতে একজন সুপরিচিত ব্যক্তিত্ব, এবং মহাকাশ অনুসন্ধান, প্রযুক্তিগত উদ্ভাবন, এবং ই-কমার্সে তার অবদান সর্বদা স্মরণ করা হবে। তার মোট সম্পদ আছে $177.6 বিলিয়ন।

Next: এখন আপনিও পাবেন কোরিয়ানের মতো উজ্জ্বল ত্বক

Next: এখন আপনিও পাবেন কোরিয়ানের মতো উজ্জ্বল ত্বক