Top 8 Mysterious Places in India
Top 8 Mysterious Places in India

Top 8 Mysterious Places in India that 99.99% Indians don’t know.

Spread the news and knowledge

ভারতের শীর্ষ 8টি রহস্যময় স্থান(Top 8 Mysterious Places in India) যা 99.99% ভারতীয় জানেন না:

রহস্যময় এই পৃথিবীতে অনেক রহস্য রয়েছে। কিছু রহস্যকে বিজ্ঞান দ্বারা যুক্তিযুক্ত করা যেতে পারে কিন্তু এমন অনেক রহস্য রয়েছে যা বিজ্ঞান ব্যাখ্যা করতে পারেনি। আমাদের ভারতে আপনার বাড়ির চারপাশেও অনেক রহস্য রয়েছে যা বিজ্ঞানও ব্যাখ্যা করতে পারেনি। তাই আজকে আমাদের রহস্যময় ব্লগে আপনি বাংলায় ভারতের সেরা 8টি রহস্যময় স্থান(Top 8 Mysterious Places in India) জানতে পারবেন।

1) কৈলাস পর্বত:

Top 8 Mysterious Places in India: Kailash Mountain
Top 8 Mysterious Places in India: Kailash Mountain

কৈলাস পর্বতটি তিব্বতের একটি মানবসৃষ্ট পিরামিড-আকৃতির পর্বতের মতো আকৃতির যা কেউ কেউ বিশ্বাস করে যে এটি খুব প্রতিসম এবং নিখুঁত। পর্বতের চূড়াটি সমুদ্রপৃষ্ঠ থেকে 22,028 ফুট (6,714 মিটার) উচ্চতা এবং এর চারপাশের এলাকাটি দূরবর্তী এবং এবড়োখেবড়ো।

হিন্দুধর্মে, কৈলাস পর্বতকে মহাদেব বা ভগবান শিবের বাড়ি হিসাবে বিবেচনা করা হয়। মানুষ বিশ্বাস করে যে বর্তমান সময়েও ভগবান শিব কৈলাসে পর্বতে ধ্যান করছেন। এটা বিশ্বাস করা হয় যে তিনি তার স্ত্রী পার্বতী এবং পুত্র গণেশ এবং কার্তিক এবং তার ভক্তদের সাথে কৈলাস পর্বতে থাকেন।

হিন্দু ধর্ম ছাড়া অন্য অনেক ধর্মেই কৈলাস পর্বতের তাৎপর্য রয়েছে। এর মধ্যে রয়েছে বৌদ্ধ ও জৈন ধর্ম। হিন্দুধর্ম সহ এই ধর্মগুলিতে বিশ্বাস করে যে কৈলাস পর্বত হল পৃথিবী এবং স্বর্গের মধ্যে সংযোগ।

মানুষ এমনকি বিশ্বের সবচেয়ে উঁচু পর্বত মাউন্ট এভারেস্ট অন্বেষণ করেছে। এবং এই লোকেরা কৈলাস পর্বতে আরোহণ এবং অন্বেষণ করার চেষ্টা করেছিল কিন্তু সবাই ব্যর্থ হয়েছিল। তাদের মতে, পাহাড়ে যাওয়ার সময় তারা পথ ভুলে হারিয়ে যেতেন। তাই বর্তমানে কেউই কৈলাস পর্বত পুরোপুরি অন্বেষণ করেনি।

কৈলাস পর্বত পৃথিবীর কেন্দ্রীয় অক্ষ। কেউ কেউ দাবি করেন, সূর্যাস্তের পর কৈলাস পর্বতে স্বস্তিকা ও ওম পর্বত দেখা যায়।

পাহাড়ে ওঠার চেষ্টাকারীরা দাবি করেন, তাদের চুল ও নখ স্বাভাবিকের তুলনায় ৩ গুণ বাড়ছিল।

কিছু লোক দাবি করেন যে তারা কৈলাস পর্বতে ভগবান শিবের মুখ দেখেছিলেন।

তাহলে কৈলাস পর্বত সম্পর্কে আপনার মতামত কি, ভগবান শিব কি কৈলাসে উপস্থিত এবং ধ্যান করছেন?

2) কঙ্কালের হ্রদ (রূপকুন্ড হ্রদ):

Top 8 Mysterious Places in India: RoopKund Lake
Top 8 Mysterious Places in India: RoopKund Lake

আপনি কি কখনো উত্তরাখন্ডে গেছেন? অনেক পর্যটন স্পট সহ এটি একটি খুব সুন্দর জায়গা। কিন্তু আপনি জানেন না উত্তরাখণ্ডের একটি রহস্যময় স্থানের নাম রূপকুন্ড লেক।

রূপকুন্ড হ্রদ উত্তরাখণ্ডে অবস্থিত হিমালয় থেকে উৎপন্ন একটি হ্রদ। এটি একটি প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্য এবং দর্শনার্থীদের জন্য একটি দুর্দান্ত পর্যটন স্পট।

কিন্তু আপনি কি এর রহস্য আছে?

এটিকে “কঙ্কালের হ্রদ” বলা হয় যখন তুষার গলে প্রতি বছর শত শত মানুষের হাড় দেখা যায়।

Top 8 Mysterious Places in India: RoopKund Lake
Top 8 Mysterious Places in India: RoopKund Lake

এই হাড়গুলি নিয়ে প্রশ্ন হল, এই হাড়গুলি কার, এই লোকেরা কেন এই জায়গায় এসেছিল এবং কীভাবে তারা সেখানে মারা গেল? বিজ্ঞান ঘটনাটির ব্যাখ্যা করতে পারেনি কারণ বিজ্ঞান অনুসারে এই হাড়গুলি বিভিন্ন শতাব্দী বা সময়ের মানুষের।

এটা কি রহস্য নয়? তাই এই লেক পরিদর্শন সম্পর্কে আপনার মতামত কি?

3)কুলধারা গ্রাম (ভূতের গ্রাম):

Top 8 Mysterious Places in India: Kuldhara Village
Top 8 Mysterious Places in India: Kuldhara Village

রাজস্থানের জয়সলমীরে অবস্থিত কুলধারা গ্রামটিকে একটি ভুতুড়ে স্থান হিসাবে বিবেচনা করা হয়। কিন্তু কেন জানেন?

একসময় কুলধারা গ্রামে অনেক সুগঠিত বাড়ি ছিল এবং গ্রামে অনেক লোক বাস করত। কিন্তু একদিন সকালে তারা সবাই হারিয়ে যায়। এক রাতে তারা সবাই চলে গেল। কোথায় গেল তারা?

নিখোঁজ হওয়ার দিন সেখানে পোড়া খাবার পাওয়া গেছে। তার মানে তারা রাতে খাওয়ার জন্য খাবার তৈরি করছিল। তাহলে কি এমন হল যে তারা নিখোঁজ হয়ে গেল? এমনকি পায়ের ছাপও ছিল না।

ভারত সরকার এই স্থানে রাতে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করে।

Top 8 Mysterious Places in India: Kuldhara Village
Top 8 Mysterious Places in India: Kuldhara Village

কিছু গল্প/কাহিনী অনুসারে, সেলিম সিং যিনি জয়সলমীরের প্রধানমন্ত্রী ছিলেন তিনি গ্রামের কন্যাকে তার স্ত্রী বানাতে চেয়েছিলেন। কিন্তু মেয়েটি তাকে বিয়ে করতে রাজি হয়নি। তাই তিনি ঘোষণা করেন যে তিনি তার সম্মতি ছাড়াই তাকে বিয়ে করবেন এবং গ্রামবাসীদের হুমকিও দিয়েছিলেন যে যদি সে তাকে বিয়ে না করে তাহলে তার পরিণতি ভালো হবে না।

তাই গ্রামবাসীরা গ্রাম ছেড়ে পালিয়ে গেলেও চলে যাওয়ার আগে গ্রামকে অভিশাপ দেন যে গ্রামে কেউ থাকতে পারবে না তাই এখনও গ্রামটি পরিত্যক্ত।

এটা একটি মহান গল্প না? তাহলে গল্পের সত্যতা সম্পর্কে আপনার মতামত কী?

4) দ্বারকা:

Top 8 Mysterious Places in India: Dwarka
Top 8 Mysterious Places in India: Dwarka

হিন্দু পুরাণ অনুসারে, দ্বারকা হল শ্রীকৃষ্ণ শাসিত শহর। এটি ছিল অপরিমেয় সৌন্দর্য ও সুখের শহর এবং একটি বিশাল জনসংখ্যা ও স্থলভাগের শহর।

কিন্তু ভূমিতে দ্বারকা শহরকে কেউ খুঁজে পাচ্ছেন না, তাই কেউ কেউ বলেন যে এই শহরটি একটি কল্পনাপ্রসূত শহর। কিন্তু দ্বারকা শহর আবিষ্কৃত হয়েছে কিন্তু স্থলভাগে নয়। তাহলে জিজ্ঞেস করবে কোথায় পাওয়া গেল?

তাহলে এই প্রশ্নের উত্তর হলো দ্বারকা শহর পানির নিচে আবিষ্কৃত হয়েছে। কিভাবে একটি বড় শহর পানিতে তলিয়ে যেতে পারে।

Top 8 Mysterious Places in India: Dwarka
Top 8 Mysterious Places in India: Dwarka

হিন্দুধর্ম অনুসারে, শ্রী কৃষ্ণ অর্জুনকে বলেছিলেন যে দ্বারকা জলের নীচে নিমজ্জিত হবে এবং তার লোকদের রক্ষা করবে। গান্ধারী কৃষ্ণকে অভিশাপ দিয়েছিলেন যে দ্বারকা জলের নীচে তলিয়ে যাবে।

কৃষ্ণের মৃত্যু এবং পৃথিবী ত্যাগের সাথে সাথে শহরটি নিমজ্জিত হয়ে গেল।

এমন কিছু রহস্য আছে যেগুলো এখনো উন্মোচিত হয়নি।

5) ইলোরা মন্দির:

Top 8 Mysterious Places in India: Ellora Temple
Top 8 Mysterious Places in India: Ellora Temple

ইলোরা মন্দির মহারাষ্ট্রে অবস্থিত। যে কোনো স্থাপনা নির্মাণের জন্য নিচ থেকে নির্মাণ শুরু হয় কিন্তু ইলোরা মন্দিরের ক্ষেত্রে পুরো মন্দিরটি একটি বিশাল পাথর দিয়ে তৈরি করা হয়েছে। ওপর থেকে শুরু হয়েছে নির্মাণকাজ। আধুনিক বিজ্ঞান এই ধরনের নির্মাণ ব্যাখ্যা করতে পারে না। এমনকি এখন আধুনিক স্থপতিরাও এই নির্মাণের ব্যাখ্যা দিতে পারেন না।

বিশাল পাথরটি শুধুমাত্র দুটি যন্ত্র হাতুড়ি এবং ছেনি দিয়ে কাটা হয়েছিল। এই মন্দিরে অনেক স্তম্ভ, ভাস্কর্য এবং আরও অনেক স্থাপনা রয়েছে।

কেউ জানে না এই মন্দির কে বানালেন এবং কেন এই মন্দির তৈরি করলেন?

Top 8 Mysterious Places in India: Ellora Temple
Top 8 Mysterious Places in India: Ellora Temple

এই ইলোরা মন্দির তৈরির জন্য ৪ লাখ টন পাথর উত্তোলন করা হলেও মন্দিরের চারপাশে বহু কিলোমিটার দূরে ৪ লাখ টন শিলা পাওয়া যায় না।

কিছু তত্ত্ব বলে যে মন্দিরটি উপরে থেকে তৈরি করা হয়েছিল রাণীর প্রতিজ্ঞা দ্রুত পূরণ করার জন্য। কেউ কেউ বলে মন্দিরটি এলিয়েনদের দ্বারা তৈরি।

তাহলে এই মন্দির সম্পর্কে আপনার মতামত কি? এই মন্দির সম্পর্কে আরও জানতে মন্দিরে যান। এটি বিশ্বের বিখ্যাত পর্যটন স্থানগুলির মধ্যে একটি।

6) পদ্মনাভস্বামী মন্দির:

Top 8 Mysterious Places in India: Sri Padmanabhaswamy temple
Top 8 Mysterious Places in India: Sri Padmanabhaswamy temple

শ্রী পদ্মনাভস্বামী মন্দির হল একটি প্রাচীন মন্দির যা কেরালার তিরুবনন্তপুরমে অবস্থিত। এই মন্দিরটি ভগবান বিষ্ণুর উপাসনার জন্য নিবেদিত।

সরকার এবং ভারতের প্রত্নতাত্ত্বিকরা আবিষ্কার করেছেন যে এই মন্দিরে প্রচুর ধন রয়েছে এবং সরকার এই মন্দির থেকে অনেক ধন উদ্ধার করেছে। সরকার পদ্মনাভস্বামী মন্দির থেকে 100000 কোটি টাকার ধন উত্তোলন করেছে।

মোট 6টি দরজা রয়েছে। 6টির মধ্যে 5টি দরজা খোলা হয়েছে এবং এই ঘরগুলি থেকে প্রচুর গুপ্তধন বের করা হয়েছে। কর্মকর্তারা কক্ষগুলিকে A থেকে F হিসাবে চিহ্নিত করেছেন। রুম A এবং B তে বিস্তৃত সোনার ধন রয়েছে। সি এবং ডি স্বর্ণ ও রৌপ্য গয়না আছে. এবং E এবং F hacve পাত্র এবং অন্যান্য মন্দির আচার সামগ্রী.

কিন্তু সরকার এবং প্রত্নতাত্ত্বিক এখনও দরজা খুলতে পারেনি বা কক্ষ নং খ। দরজা খ-তে একটি ভারী সুরক্ষা রয়েছে, তাই মনে করা হয় যে এটি সরকার উদ্ধারের চেয়ে অনেক বেশি ধনসম্পদ বহন করে।

মূল কক্ষের দিকে নিয়ে যাওয়া দুটি অ্যান্টেকচেম্বার রয়েছে। খ- ঘরের দরজায় একটি সর্প ও যক্ষীর খোদাই করা হয়েছে বাইরে থাকার সতর্কতা হিসেবে।

কথিত আছে যে, রাজা মার্থান্ডা বর্মার সময়ে সর্বোচ্চ ধর্মীয় প্রধানদের দ্বারা উচ্চারিত নাগা পাসম মন্ত্রগুলির সাহায্যে পদ্মনাভস্বামী মন্দিরের ভান্ডার রক্ষা করার জন্য কক্ষ B কে সিল করে দেওয়া হয়েছিল। এবং অভিশাপ শুধুমাত্র সর্বোচ্চ পুরোহিতদের একজনের সাহায্যে উঠানো যেতে পারে।

Top 8 Mysterious Places in India: Sri Padmanabhaswamy temple
Top 8 Mysterious Places in India: Sri Padmanabhaswamy temple

প্রচলিত বিশ্বাস অনুসারে, যে কেউ দরজা খোলার চেষ্টা করেছে, সে হয় খারাপ কিছুর শিকার হয়েছে বা এমনকি মৃত্যুও হয়েছে। স্পষ্টতই, শুধুমাত্র একজন মহান সাধক যিনি ভগবান বিষ্ণুর ভক্ত তিনিই গরুড় মন্ত্র জপ করে দরজা খুলতে পারেন।

বলা হয় যে দুষ্কৃতীরা কক্ষ B তে প্রবেশ করার চেষ্টা করছিল এবং কোথাও থেকে আবির্ভূত সাপের ঢেউ দ্বারা আক্রমণ করা হয়েছিল।

এই কক্ষের আবেদনকারী সুন্দরাজনের রুম খোলার এক মাস পর অকাল মৃত্যু হয়। রুম খোলার সাথে যুক্ত অন্য একজন তার মায়ের ক্ষতির সম্মুখীন হয়েছেন। এটি রাজপরিবার এবং রুম ধারণকারী অভিশাপের উপর অন্য সকলের বিশ্বাসকে শক্তিশালী করেছে।

আরেকটি মজার গল্প বলে যে মন্দিরের পুরোহিতরা একশ বছর আগে দরজা খুলে দেওয়ার চেষ্টা করেছিল যাতে তারা সেই সময়ে চলমান দুর্ভিক্ষ থেকে দেশকে বাঁচাতে ধন ব্যবহার করতে পারে। কিন্তু কাছে আসতেই তারা দরজার পিছনে ঢেউয়ের আওয়াজ শুনতে পেল।

এটি পৃথিবীর সবচেয়ে রহস্যময় স্থানগুলোর একটি। কিন্তু একবার যদি রুমটি খুলে দেওয়া হয় তাহলে সেখানে প্রচুর গুপ্তধন থাকবে যা ভারতের অর্থনীতির জন্য খুবই উপকারী হবে। এছাড়াও দরজা খোলার পর অনেক রহস্য উন্মোচিত হবে।

7) তিরুভারপ্পু শ্রীকৃষ্ণ মন্দির:

Top 8 Mysterious Places in India: Thiruvarppu Sreekrishna Swami Temple
Top 8 Mysterious Places in India: Thiruvarppu Sreekrishna Swami Temple

তিরুভারপ্পু শ্রীকৃষ্ণ মন্দির কেরালায় অবস্থিত। এই মন্দিরটি অন্যান্য মন্দিরের মতোই। কিন্তু একদিন সূর্যগ্রহণের সময় অন্যান্য মন্দিরের মতো এই মন্দিরও বন্ধ রাখা হয়। কিন্তু পরের দিন যখন পুরোহিত মন্দির খুললেন, তিনি দেখলেন যে কৃষ্ণমূর্তি আগের দিনের চেয়ে পাতলা। এটা দেখে তিনি হতবাক হয়ে গেলেন।

সেই দিন মন্দির পরিদর্শনকারী স্বামী আদি শঙ্করাচার্য পুরোহিতদের বলেছিলেন যে কৃষ্ণ মূর্তি পাতলা হয়ে গিয়েছিল কারণ একদিন মূর্তিকে কোনও ভোগ দেওয়া হয়নি। এই অনুষ্ঠানের পরে, পুরোহিত নির্ধারিত সময়ে নিয়মিতভাবে মূর্তিকে ভোগ নিবেদন করেন।

সব সময় পুরোহিত মন্দিরে গেলে চাবি নিয়ে হাতুড়ি নিয়ে যায়। তাই যদি চাবি দিয়ে দরজা খোলা না যায় তবে তারা হাতুড়ি দিয়ে তালা ভাঙতে পারে, যাতে ভোগ নিবেদন করতে দেরি না হয়।

তিরুভারপ্পু শ্রীকৃষ্ণ মন্দিরের ইতিহাস মহাভারতের সময়কাল থেকে শুরু হয় যখন পাণ্ডবরা চৌদ্দ বছর নির্বাসনে ছিলেন। সেই সময় ভগবান শ্রীকৃষ্ণ তাদের মূর্তি দিয়েছিলেন।

যখন তাদের নির্বাসনের সময়কাল শেষ হয়, তখন সেই এলাকার লোকেরা, যাকে বলা হয় চেরথালা, পাণ্ডবদের তাদের পূজার জন্য মূর্তি থেকে আলাদা করার জন্য অনুরোধ করেছিল, যা পাণ্ডবরা সানন্দে দিয়েছিলেন। কিছুক্ষণ পরে যখন লোকেরা কিছু সমস্যার কারণে মূর্তিটির পূজা চালিয়ে যেতে পারেনি তখন তারা সমুদ্রে বিসর্জন করে।

বহু বছর পর এক দরবেশ ওই এলাকায় নৌকায় যাতায়াত করার সময় যাত্রার মাঝখানে হঠাৎ নৌকাটি পানিতে আটকে যায়। কারণ জানার জন্য সাধু জলে নামলে সেই নির্দিষ্ট এলাকার জল শুকিয়ে গিয়ে সেখানে কৃষ্ণের মূর্তির ওপর এসে পড়ে।

তীরে পৌঁছে, সাধক একটি মূর্তিবিহীন একটি ধর্ম সংস্থা মন্দির দেখতে পান এবং তাই তিনি সেই মন্দিরে কৃষ্ণের মূর্তি স্থাপন করেন, যা পরে তিরুভারপ্পু শ্রীকৃষ্ণ মন্দির নামে পরিচিত হয়।

এইভাবে মন্দিরটি স্থাপন করা হয়েছিল এবং এটি ভারতের একটি রহস্যময় স্থানও বটে। শুধু এই মন্দির নয়, ভারতে রয়েছে অনেক রহস্যময় মন্দির।

8) ভানগড় দুর্গ:

Top 8 Mysterious Places in India: Bhangarh Fort
Top 8 Mysterious Places in India: Bhangarh Fort

ভানগড় দুর্গ রাজস্থানে অবস্থিত। এটি বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর স্থানগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়।

কিছু গল্প অনুসারে, দুর্গটিকে গুরু বালু নাথ নামে একজন পবিত্র ব্যক্তি বা সাধু দ্বারা অভিশাপ দেওয়া হয়েছিল, যিনি এই শর্তে দুর্গটি নির্মাণের অনুমতি দিয়েছিলেন যে এর ছায়া তার বাড়িতে পড়বে না। যে রাজা দুর্গটি তৈরি করেছিলেন, রাজা ভগবন্ত সিং তার দ্বিতীয় পুত্রের জন্য, মাধো সিং সাধুকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে দুর্গের ছায়া কেবল তার ঘরকেই স্পর্শ করবে না।

কিন্তু রাজার উত্তরসূরি সাধুর সতর্কবাণী উপেক্ষা করে দুর্গের উচ্চতা বৃদ্ধি করায় দুর্গের ছায়া ঘরে ছুঁয়ে সাধু রাগান্বিত হয়ে দুর্গকে অভিশাপ দেন।

অন্য একটি কাহিনী অনুসারে, একজন কালো জাদুকর রাজ্যের সুন্দরী রাজকুমারীর প্রেমে পড়েছিলেন। তিনি তার কালো জাদুর সাহায্যে একটি প্রেমের ওষুধ তৈরি করেছিলেন এবং রাজকুমারীকে অনুসরণ করেছিলেন এবং রাজকুমারীর উপর ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছিলেন কিন্তু এটি একটি পাথরের উপর পড়েছিল এবং সেই পাথরটি কালো জাদুকরের উপর গড়িয়ে পড়ে এবং তাকে চূর্ণ করে দেয়। কিন্তু সম্পূর্ণভাবে মারা যাওয়ার আগে তিনি ভানগড় দুর্গকে অভিশাপ দেন।

এখন সত্য কি মিথ্যা কে জানে। কিন্তু স্থানীয় লোকজনের মতে এই দুর্গটি ভূতুড়ে কারণ তারা এই দুর্গ থেকে মধ্যরাতে কিছু অদ্ভুত শব্দ শুনতে পায়।

Top 8 Mysterious Places in India: Bhangarh Fort
Top 8 Mysterious Places in India: Bhangarh Fort

Also visit for more update: https://deepblogs.net/

Also read:

  1. তাইওয়ান ভূমিকম্প 2024/Taiwan Earthquake 2024: The Most Powerful Earthquake that the World has witness
  2. পশ্চিমবঙ্গের সেরা এবং লাভজনক ব্যবসা ,2024 সালে : Profitable Business in West Bengal. Don’t Miss!
  3. লোকসভা নির্বাচন 2024 পশ্চিমবঙ্গ: নির্বাচনে কে জিতবে এবং পশ্চিমবঙ্গে কখন এটি ঘটবে তা খুঁজে বের করুন?
  4. এপ্রিল ফুল: বোকা বানানোর দিন। এই ব্লগে এর উত্স জানুন
  5. সেরা পেশা পছন্দ কি: ব্যবসা বা চাকরি। ব্লগ পড়ে জানুন?
  6. Unraveling the Telangana Phone Tapping Scandal: A Deep Dive into the Intricacies and Implications
  7. https://taazakhobor.in/sign-of-toxic-relationship-that-100-true/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *