Santanu Thakur's big statement on CAA: 'If there is an NRC in the future', then, why CAA, explains BJP MP Shantanu Thakur
image credit pinterest( Santanu Thakur's big statement on CAA: 'If there is an NRC in the future', then, why CAA, explains BJP MP Shantanu Thakur)

Santanu Thakur’s big statement on CAA: ‘If there is an NRC in the future’, then, why CAA, explains BJP MP Shantanu Thakur 2024

Spread the news and knowledge

Santanu Thakur’s big statement on CAA: ‘If there is an NRC in the future’, then, why CAA, explains BJP MP Shantanu Thakur

Santanu Thakur on CAA: আগামিতে যদি কখনো NRC হয় , সিএএ যদি না থাকে , তাহলে পড়তে হবে বিপদে, CAA কেন দরকার বললেন বোঝালেন বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।

শান্তনু ঠাকুর বলেন , “CAA না থাকলে কী সমস্যা আসতে পারে আজ তাহলে প্রকাশ্যে বলছি । আগামিতে ভারতবর্ষে যদি কখনো এনআরসি হয়, তাহলে আপনার কাছে সরকারের আইন অনুমোদিত গ্রহণযোগ্য সার্টিফিকেট থাকবে। যা আপনাকে এনআরসিতে ব্লাকলিস্ট হওয়া থেকে বাঁচাবে । যেহেতু মতুয়ারা CAA নিয়ে সরব আর প্রায় সবারই caa হয়ে যাচ্ছে, তাই ভবিষ্যতে কখনওই এনআরসি তাদের জন্য সঙ্কট হয়ে উঠবে না।”

শান্তনু ঠাকুর এও জানান যে,সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট বা সিএএ (CAA) সংক্রান্ত আবেদন করার জন্য ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে বিশেষ শিবিরের আয়োজন করা হচ্ছে। আগামী বুধবার ক্যাম্পটি আয়োজিত হবে। তিনি সকলকে CAA এর জন্য আবেদনের অনুরোধ জানান।

Santanu Thakur's big statement on CAA: 'If there is an NRC in the future', then, why CAA, explains BJP MP Shantanu Thakur
Santanu Thakur’s big statement on CAA: ‘If there is an NRC in the future’, then, why CAA, explains BJP MP Shantanu Thakur ( image credit pinterest)

যেহেতু সরকার এই CAA আইন পাস করেছেন, তাই এই আইনের আওতায় সকলকেই নাগরিকত্ব দেয়া হবে,এই নাগরিকত্ব সার্টিফিকেট সকলের কাছে থাকাটা জরুরি। তাই কেউ এই বিষয়ে অবহেলা করবেন না। নানা রাজনৈতিক দলগুলি তাদের সুবিধে মতো সাধারণ জনগণকে উল্টোপাল্টা বোঝায় সেগুলোতে আপনারা কান দেবেন না ।”

গত মার্চে দেশজুড়ে কার্যকর হয়েছে নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ। ২০১৯ সালে সংসদে পাশ হয় এই বিল এবং তা আইনে পরিণত হয়।

নয়াদিল্লি  – ভারত একটি নাগরিকত্ব আইন প্রয়োগ করেছে যা অভিবাসীদের বাদ দেয় যারা মুসলিম, একটি সংখ্যালঘু সম্প্রদায় যাদের উদ্বেগ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হিন্দু জাতীয়তাবাদী সরকারের অধীনে বেড়েছে।

সোমবার আইনটির বিধিমালা ঘোষণা করা হয়। এটি ইসলাম ব্যতীত অন্য প্রতিটি প্রধান দক্ষিণ এশিয়ার ধর্ম থেকে অভিবাসীদের জন্য একটি ধর্মীয় পরীক্ষা প্রতিষ্ঠা করে। সমালোচকরা যুক্তি দেখান যে আইনটি আরও প্রমাণ যে মোদির সরকার দেশকে একটি হিন্দু রাষ্ট্রে পরিণত করার এবং মুসলমানদের প্রান্তিক করার চেষ্টা করছে।

নাগরিকত্ব আইন কি?

নাগরিকত্ব সংশোধনী আইনটি হিন্দু, পার্সি, শিখ, বৌদ্ধ, জৈন এবং খ্রিস্টানদের জন্য প্রাকৃতিকীকরণের একটি দ্রুত ট্র্যাক সরবরাহ করে যারা 31 ডিসেম্বর, 2014 এর আগে আফগানিস্তান, বাংলাদেশ এবং পাকিস্তান থেকে হিন্দু-সংখ্যাগরিষ্ঠ ভারতে পালিয়ে এসেছিল৷ এই আইনটি মুসলমানদের বাদ দেয়, যারা একটি তিনটি দেশেই সংখ্যাগরিষ্ঠ।

Santanu Thakur's big statement on CAA: 'If there is an NRC in the future', then, why CAA, explains BJP MP Shantanu Thakur
image credit pinterest (Santanu Thakur’s big statement on CAA: ‘If there is an NRC in the future’, then, why CAA, explains BJP MP Shantanu Thakur)

এটি পুরানো আইনকেও সংশোধন করে, যা অবৈধ অভিবাসীদের ভারতীয় নাগরিক হতে বাধা দেয় এবং প্রথমবারের মতো চিহ্নিত করে যে ভারত – ধর্মীয়ভাবে বৈচিত্র্যময় জনসংখ্যা সহ একটি সরকারীভাবে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র – নাগরিকত্বের জন্য ধর্মীয় মানদণ্ড নির্ধারণ করেছে৷

কি আইন এত বিতর্কিত করে তোলে?

আইনটি 2019 সালে সংসদ দ্বারা অনুমোদিত হয়েছিল, কিন্তু মোদির সরকার এই আইনের বিরুদ্ধে মারাত্মক প্রতিবাদের পরে এর বাস্তবায়ন বন্ধ করে দেয় যাতে স্কোর সংখ্যক মানুষ নিহত হয়।
দেশব্যাপী বিক্ষোভ সমস্ত ধর্মের মানুষকে আকৃষ্ট করেছিল যারা বলেছিল যে আইনটি একটি ধর্মনিরপেক্ষ জাতি হিসাবে ভারতের ভিত্তিকে ক্ষুন্ন করে। মুসলমানরা বিশেষভাবে উদ্বিগ্ন ছিল যে সরকার তাদের প্রান্তিক করতে প্রস্তাবিত নাগরিকত্ব রেজিস্ট্রি সহ আইনটি ব্যবহার করতে পারে।

ভারতের মুসলমানরা কেন চিন্তিত?

আইনের বিরোধীরা – মুসলিম, বিরোধী দল এবং অধিকার গোষ্ঠীগুলি সহ – বলে যে এটি বর্জনীয় এবং সংবিধানে অন্তর্ভুক্ত ধর্মনিরপেক্ষ নীতিগুলি লঙ্ঘন করে৷ তারা বলছেন, বিশ্বাসকে নাগরিকত্বের শর্ত করা যাবে না।

কেউ কেউ যুক্তি দেন যে যদি আইনটি নির্যাতিত সংখ্যালঘুদের সুরক্ষার লক্ষ্যে হয়, তবে এতে মুসলিম ধর্মীয় সংখ্যালঘুদের অন্তর্ভুক্ত করা উচিত ছিল যারা তাদের নিজ দেশে নিপীড়নের সম্মুখীন হয়েছে, যার মধ্যে পাকিস্তানের আহমদীরা এবং মিয়ানমারের রোহিঙ্গারা রয়েছে।

সমালোচকদের কাছে, মোদি একটি হিন্দু জাতীয়তাবাদী এজেন্ডাকে ঠেলে দিচ্ছেন যা দেশের ধর্মনিরপেক্ষ ভিত্তিকে ধ্বংস করার, ধর্মীয় সংখ্যালঘুদের, বিশেষ করে মুসলমানদের জন্য স্থান সংকুচিত করার এবং দেশটিকে একটি হিন্দু জাতির কাছাকাছি নিয়ে যাওয়ার হুমকি দেয়।

ভারতে 1.4 বিলিয়নেরও বেশি জনসংখ্যার মধ্যে 200 মিলিয়ন মুসলমানের একটি বড় সংখ্যালঘু গোষ্ঠী রয়েছে। তারা ভারতের প্রায় প্রতিটি অংশে বাস করে এবং 2014 সালে মোদি ক্ষমতায় আসার পর থেকে অসংখ্য হামলার লক্ষ্যবস্তু হয়েছে।

Santanu Thakur's big statement on CAA: 'If there is an NRC in the future', then, why CAA, explains BJP MP Shantanu Thakur
Santanu Thakur’s big statement on CAA: ‘If there is an NRC in the future’, then, why CAA, explains BJP MP Shantanu Thakur( image credit pinterest)

হিন্দুদের কাছে পবিত্র বলে বিবেচিত পশু গরুর মাংস খাওয়া বা গরু চোরাচালানের অভিযোগে হিন্দু জনতা কয়েক হাজার মুসলমানকে পিটিয়ে হত্যা করেছে। মুসলিম ব্যবসা বর্জন করা হয়েছে, তাদের এলাকা বুলডোজ করা হয়েছে এবং উপাসনালয়ে আগুন দেওয়া হয়েছে। তাদের গণহত্যার জন্য কিছু খোলামেলা আহ্বান জানানো হয়েছে।

সমালোচকরা বলছেন যে মুসলিম বিরোধী সহিংসতার বিষয়ে মোদির সুস্পষ্ট নীরবতা তার কিছু চরম সমর্থকদের উত্সাহিত করেছে এবং মুসলমানদের বিরুদ্ধে আরও ঘৃণামূলক বক্তব্যকে সক্ষম করেছে।

ভারতের সংখ্যাগরিষ্ঠ হিন্দু জনসংখ্যার সাথে গভীরভাবে অনুরণিত হয়েছে এমন একটি সূত্রে মোদি রাজনীতির সাথে ধর্মকে ক্রমশ মিশ্রিত করেছেন। জানুয়ারিতে, তিনি তার দলের দীর্ঘদিনের হিন্দু জাতীয়তাবাদী অঙ্গীকার পূরণ করে উত্তর অযোধ্যা শহরের একটি ভেঙে ফেলা মসজিদের জায়গায় একটি হিন্দু মন্দির খুলেছিলেন।

আজকের জন্য এতটাই, ভবিষ্যতে কি ভারতে NRC হওয়ার সম্ভবনা আছে, কমেন্ট করে জানান।

More visit: https://deepblogs.net/

More you can read:

Kalki 2898 AD Movie Review: The best movie the Indian Cinema(Bollywood) has ever seen.

UNICEF: “1 in 4 children are suffering from food poverty in India. India is among the 20 nations and among the worst conditions”

Russia trade isolation grows as China cuts payments.

Who is the Prime Minister of India in 2024. Biggest question of whole India.

Live Lok Sabha Election Result and Updates in 2024: “400 par” or Rahul ki Sarkar? Most awaited and powerful news of whole India.

 

Shahrukh manager salary

Darshan Thoogudeepa and Pravithra Gowda are the main accused in Renukaswamy Murder Case

Mumbai ‘closed’ in the rain! Rail, roads stopped, citizens were also banned from leaving their homes 2024

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *