Profitable Business in West Bengal: Cigarette

What is the best Occupation choice: Businees or Job. Know by reading the blog: 99.99% people don’t know.

Spread the news and knowledge

সেরা পেশা পছন্দ কি: ব্যবসা বা চাকরি। ব্লগ পড়ে জানুন:

TCS/টিসিএসে নতুন লোক নিয়োগের খবর:

ব্যবসা

টাটা কনসালটেন্সি সার্ভিসেস (TCS), বাজার মূল্য এবং কর্মচারীদের পরিপ্রেক্ষিতে দেশের বৃহত্তম আইটি সংস্থা, একটি বড় ঘোষণা করেছে। যারা এই খবরের জন্য বহু বছর ধরে অপেক্ষা করছেন তাদের জন্য সুখবর।
অর্থনৈতিক মন্দা ও উচ্চ মূল্যস্ফীতির কারণে আইটি কোম্পানিগুলোর চাহিদা কমে গেছে। খরচ কমানোর জন্য, সারা বিশ্বের প্রযুক্তি/আইটি পরিষেবা সংস্থাগুলিও কর্মীদের ছাঁটাই করেছে। একই সময়ে, ভারতীয় আইটি সংস্থাগুলিতে কর্মীর সংখ্যাও প্রতি ত্রৈমাসিকে কমছে। বড় কোম্পানিতেও তাই হয়েছে। এছাড়াও, কর্মীদের মজুরি বৃদ্ধি নেই। অন্যান্য প্রণোদনা কাটা. আরও গুরুত্বপূর্ণ, ক্যাম্পাস নিয়োগ অনেক বছর ধরে দূরে ছিল।

এটি লক্ষণীয় যে এমনকি ভারতের বৃহত্তম সংস্থা টিসিএসও দীর্ঘদিন ধরে ফ্রেশারদের নিয়োগ গ্রহণ করেনি। তবে দীর্ঘদিন পর অবশেষে সুখবর পেলেন তারা। বর্তমান পরিস্থিতিতে যেখানে আইটি সেক্টরে কোনও নিয়োগ নেই, এই ঘোষণাটি ইঞ্জিনিয়ারিং স্নাতক বা ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের জন্য স্বস্তির অনুরণন যা ভবিষ্যতে কাজ করবে।
ক্যাম্পাসে নিয়োগ কার্যক্রম হাতে নেয়া হয়েছে বলে জানা গেছে। এই পরিমাণে, BTech, BE, MCA, MSc, MS ব্যাচ- 2024 এর পর থেকে আবেদন চাওয়া হচ্ছে। এর জন্য আবেদন করার শেষ তারিখ 10 এপ্রিল। কোম্পানির ওয়েবসাইটের ক্যারিয়ার বিভাগে এটি পোস্ট করা হয়েছে যে পরীক্ষাগুলি 26 এপ্রিল অনুষ্ঠিত হবে।

TCS স্পষ্ট করেছে যে নিনজা, ডিজিটাল এবং প্রাইম বিভাগে নিয়োগ হবে 3.36 লক্ষ, এবং ডিজিটাল এবং প্রাইম বিভাগের জন্য যথাক্রমে বেতন প্রকাশ করেছে Rs. 7 লক্ষ, রুপি 9-11.5 লক্ষ। TCS শূন্য পদের সঠিক সংখ্যা স্পষ্ট করেনি।

এর আগে টিসিএস ঘোষণা করেছিল যে এই প্রক্রিয়াটি জানুয়ারিতে শুরু হয়েছিল, তবে এখন এটির জন্য একটি পরিকল্পনা তৈরি করেছে। জানা যায় যে TCS-এর চিফ এইচআর অফিসার মিলিন্দ লাক্কাদ আগেই প্রকাশ করেছেন যে 2023-24 আর্থিক বছরে 40 হাজার ফ্রেশারদের নিয়োগ দেওয়া হবে।

অন্যান্য কোম্পানি কি নতুন নিয়োগকর্তা নিয়োগ করছে?:

অন্যদিকে, ভারতের দ্বিতীয় বৃহত্তম আইটি সংস্থা ইনফোসিস নিয়োগ গ্রহণ করেনি। চলতি বছরের শুরুতেই জানা গেছে, ফ্রেশার নিয়োগ নিয়ে তারা ভাবছেন না। অন্যান্য কোম্পানি এইচসিএল টেকনোলজিস, উইপ্রো, টেক মাহিন্দ্রা ইত্যাদির অবস্থাও একই রকম। নতুন নিয়োগে তেমন আগ্রহ দেখাচ্ছে না।
তাই সরকারের উচিত এ বিষয়ে নজর দেওয়া। কারণ কম নতুন নিয়োগ মানে বেকারত্বের সংখ্যা বেশি। শুধুমাত্র টিসিএস নতুন লোক নিয়োগের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন হতে পারে না। সমস্ত আইটি কোম্পানির উচিত নতুন লোক নিয়োগে মনোযোগ দেওয়া। অন্যথায় 2024 সালে ভারতে বেকারত্ব এবং দারিদ্র্য অনেক বেড়ে যাবে।

কেন ভারতে বেকারত্ব বাড়ছে:

 

ভারতে, সেখানকার বেশিরভাগ লোক একটি ভাল চাকরি পেতে চায়। তারা চায় অন্য লোক তাদের জন্য চাকরি করুক, কিন্তু চাকরি কোথা থেকে আসবে, যদি বেশিরভাগ মানুষ আগে থেকে তৈরি চাকরির সুবিধা নিতে চায়।

কীভাবে বেকারত্ব সমস্যাটি সমাধান করবেন:

তাই ভারত সরকারের উচিত আত্মকর্মসংস্থান বাড়ানোর দিকে নজর দেওয়া। স্ব-কর্মসংস্থান বৃদ্ধির অর্থ হল আরও বেশি সংখ্যক লোক যারা কেবল নিজের অধীনে কাজ করবে, তারা অন্যদের জন্য কাজ করবে। এর মানে হল যে TCS, infosys, Wipro ইত্যাদির মতো আরও কোম্পানি গঠন করবে।

কিন্তু সমাধানেরও সমস্যা আছে:

ভারত সরকার যদি আরও বেশি আত্ম-কর্মসংস্থানের প্রচার করে, তাহলে ভবিষ্যত প্রজন্ম আত্ম-কর্মসংস্থান কার্যকলাপে আরও বেশি জড়িত হবে। অর্থাৎ আরও বেশি কর্মসংস্থান সৃষ্টি হবে না। কিন্তু অধিকাংশ লোক যদি আত্ম-কর্মসংস্থান কর্মকাণ্ডের সাথে জড়িত থাকে তবে কে এই চাকরিতে কাজ করবে। তাহলে অর্থনীতির পতন ঘটবে।

এই সমস্যার সমাধান কি:

প্রতিটি সমস্যার অন্তত একটি সমাধান আছে, এমন কোনো সমস্যা নেই যার কোনো সমাধান নেই। এই সমস্যার জন্য, সমাধান হল একজন ব্যক্তির ক্ষমতা এবং ইচ্ছা বোঝা।

একজন ব্যক্তির ক্ষমতা এবং ইচ্ছা কীভাবে বুঝবেন:

এটি একটি কঠিন কাজ কিন্তু অসম্ভব নয়। ভারত সরকারকে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে একটি ক্যারিয়ার-ভিত্তিক কাউন্সেলিং ক্লাস অন্তর্ভুক্ত করতে বাধ্য করতে হবে। এই ক্লাসগুলিতে, শিক্ষকরা শিক্ষার্থীদের পরামর্শ দেবেন এবং তাদের সম্ভাব্যতা এবং কোন বিভাগে কাজ করতে চান তা বুঝতে তাদের সহায়তা করবেন।

এটা কি যথেষ্ট হবে?

এই প্রশ্নের উত্তর নেই। তারপরে আপনি জিজ্ঞাসা করবেন কেন এটি যথেষ্ট নয়। এটি যথেষ্ট নয় কারণ এখনও অনেক বাবা-মা আছেন যাদের পুরানো চিন্তাভাবনা রয়েছে যারা বিশ্বাস করেন যে চাকরি পাওয়াই জীবনের সমস্ত জিনিস। কিন্তু এটা এমন নয় যে অন্যের জন্য চাকরি করা যেমন চাকরি পাওয়া। উভয় পেশার সমান অসুবিধা, যোগ্যতা এবং সুবিধা রয়েছে। কোনো পেশাই কম মেধাবী নয়।

তাই অভিভাবকদের উচিত তাদের সন্তানদের সাথে কথা বলা এবং পরামর্শ দেওয়া যে তারা কোন বিভাগে তাদের পেশা করতে চায়।

কিভাবে একটি মধ্যবিত্ত পরিবারের সন্তানরা তাদের নিজস্ব ব্যবসা শুরু করতে পারে:

অনেকে মনে করেন ব্যবসা শুধুমাত্র ধনী পরিবারের সন্তানরাই করে। কিন্তু এমন নয় যে এমন অনেক উদাহরণ আছে যেখানে কৃষকের ছেলেও নিজের ব্যবসা গড়ে তুলেছে। এমন অনেক ব্যবসা আছে যেগুলো আপনি কোনো টাকা বিনিয়োগ ছাড়াই শুরু করতে পারেন।
এই ধরনের ব্যবসা সম্পর্কে আরও জানতে ভিজিট করুন: https://deepblogs.net/top-12-businesses-you-can-start-with-low-invest/

মেয়েদের ব্যবসা শুরু করতে উত্সাহিত করুন:

সমাজ এখন বদলে গেছে। এখন মেয়েরাও সেই কাজগুলো করতে পারে যা একজন ছেলে করতে পারে। আজকাল এমনকি কিছু সেক্টরে ছেলেদের তুলনায় মেয়েরা বেশি নিযুক্ত রয়েছে। কিন্তু মেয়েরা তাদের নিজস্ব ব্যবসা তৈরিতে জড়িত নয়।
তাই সরকারের পাশাপাশি মেয়েদের অভিভাবকদের উচিত তাদের নিজেদের ব্যবসা শুরু করার উদ্যোগ নিতে উৎসাহিত করা। এটি আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধিকে উন্নীত করবে এবং আমাদের ভারতীয় মেয়েরা স্ব-স্বাধীন হয়ে উঠবে।

2024 সালে ব্যবসা শুরু করার জন্য কোন সেক্টরটি সেরা:

এমন অনেক সেক্টর আছে যেখানে একজন ব্যক্তি তার নিজের ব্যবসা শুরু করতে পারে। কিন্তু একটি সফল ব্যবসা শুরু করার জন্য একজন ব্যক্তিকে একটি নির্দিষ্ট সেক্টরে গবেষণা করতে হবে যেখানে সে তার ব্যবসা শুরু করতে আগ্রহী।

ব্যবসা শুরু করার জন্য অন্যতম সেরা খাত হল EdTech। EdTech মানে অনলাইন শিক্ষা। এর মানে আপনি একটি অনলাইন টিউশন বা কোচিং ক্লাস শুরু করতে পারেন। আপনি প্রথমে ইউটিউবে শুরু করতে পারেন এবং তারপরে আপনার ব্যবসা বাড়তে শুরু করার পরে আপনি আপনার ওয়েবসাইট এবং অ্যাপ তৈরি করতে পারেন। সফল EdTech ব্যবসার মধ্যে একটি হল PW.

আপনি খাদ্যের উপর আপনার ব্যবসা শুরু করতে পারেন। এটি একটি রেস্টুরেন্ট বা খাদ্য বা পানীয় শিল্প হতে পারে যদি আপনার বিনিয়োগ করার জন্য যথেষ্ট অর্থ থাকে। কিন্তু আপনার যদি বেশি টাকা না থাকে তাহলে খুব কম বিনিয়োগে আপনি আপনার ক্লাউড কিচেন শুরু করতে পারেন।

আরেকটি ক্ষেত্র যেখানে আপনি বিষয়বস্তু তৈরি করে স্ব-কর্মসংস্থান হতে পারেন। বিষয়বস্তু তৈরির মধ্যে রয়েছে ইউটিউবে ভিডিও তৈরি করা এবং ওয়েবসাইটে ব্লগ তৈরি করা ইত্যাদি।

নিশ্চিত আয় বা লাভ সহ শীর্ষ ব্যবসা:

এমন ব্যবসা খুঁজে পাওয়া কঠিন যেখানে আয় বা লাভের নিশ্চয়তা আছে কারণ ব্যবসা হল লাভ-ক্ষতির খেলা। কিন্তু ডিজিটাল দুনিয়া ব্যবসাকে পুরোপুরি লাভজনক করে তুলেছে।

কোনো টাকা বিনিয়োগ না করেই আপনি যে লাভজনক ব্যবসা শুরু করতে পারেন তার মধ্যে একটি হল অ্যাফিলিয়েট মার্কেটিং।

অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মতো, ড্রপশিপিং রয়েছে যার মাধ্যমে আপনি লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারেন।

ব্লগিং হল সবচেয়ে সহজ এবং লাভজনক পেশা যা আপনি 2024 সালে শুরু করতে পারেন।

এই ধরনের আরও ব্যবসায়িক ধারণার জন্য, এখানে যান: Top 10 profitable business without any or low investment

আমাদের ব্লগ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

কমেন্ট সেকশনে আপনার মতামত কমেন্ট করুন এবং যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট সেকশনে জিজ্ঞাসা করুন।

Visit our main page for news blogs and web stories in bengali: https://taazakhobor.in/

Also visit our another page for blogs in English: https://deepblogs.net/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *